Bartaman Patrika
খেলা
 

অকল্যান্ড পৌঁছালেন কোহলিরা
কিউয়িদের বিরুদ্ধে নেই ধাওয়ান, ইশান্ত 

নয়াদিল্লি, ২১ জানুয়ারি: নিউজিল্যান্ড সফরে চোট সমস্যায় জর্জরিত ‘টিম ইন্ডিয়া’। চোটের কারণে টি-২০ সিরিজ থেকে শেষ মুহূর্তে ছিটকে গেলেন ওপেনার শিখর ধাওয়ান। সদ্য সমাপ্ত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের দ্বিতীয় একদিনের ম্যাচে কাঁধে চোট পেয়েছিলেন তিনি। 
বিশদ
নিউজিল্যান্ডের পিচের চরিত্র বদলেছে: শচীন 

নয়াদিল্লি, ২১ জানুয়ারি: আগামী শুক্রবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ শুরু করছে ভারত। গ্লেন টার্নার-রিচার্ড হ্যাডলিদের দেশে পাঁচটি টি-২০, তিনটি একদিনের ম্যাচ এবং দু’টি টেস্ট খেলবে বিরাট কোহলি-ব্রিগেড।
বিশদ

22nd  January, 2020
শাহবাজের হ্যাটট্রিক, দুরন্ত বোলিং আকাশ দীপের
বোনাস পয়েন্ট নিয়ে জিতে দ্বিতীয় স্থানে উঠে এল বাংলা 

কল্যাণী, ২১ জানুয়ারি: রনজি ট্রফিতে দুরন্ত প্রত্যাবর্তন করল বাংলা। হায়দরাবাদকে ইনিংস ও ৩০৩ রানে হারিয়ে সাত পয়েন্ট পেল অরুণ লালের ছেলেরা। আর তার সুবাদে এক লাফে এলিট গ্রুপের পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এল বাংলা দল। পাঁচ ম্যাচ খেলে অভিমন্যু ঈশ্বরণরা পেয়েছে ১৯ পয়েন্ট।
বিশদ

22nd  January, 2020
ডার্বি ভুলে সামনের দিকে তাকাতে চান পাপা দিওয়ারা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নেরোকার বিরুদ্ধে খেলতে মঙ্গলবার ইম্ফলে উড়ে যাচ্ছে মোহন বাগান। ডার্বির পর সোমবার বিশ্রাম ছিল সবুজ-মেরুন ব্রিগেডের। এবারের আই লিগে সব ভেন্যুতেই মোহন বাগান ম্যাচের দু’দিন আগে পৌঁছে গিয়েছে। কিন্তু ‌ইম্ফলে ভালো মাঠের অভাব। 
বিশদ

22nd  January, 2020
ইস্ট বেঙ্গল কোচের পদে ইস্তফা আলেজান্দ্রোর, কথা চলছে ক্রোমার সঙ্গে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডার্বি হারের জেরে অগ্নিগর্ভ ইস্ট বেঙ্গল। মঙ্গলবার বিকেলে কোচের পদ থেকে ইস্তফা দিলেন স্প্যানিশ কোচ আলেজান্দ্রো মেনেন্ডেজ গার্সিয়া। পরবর্তী কোচের দৌড়ে সুব্রত ভট্টাচার্য ও বিশ্বজিৎ ভট্টাচার্যের নাম শোনা গেলেও কোয়েসের আপত্তি রয়েছে। বিশদ

22nd  January, 2020
দ্বিতীয় রাউন্ডে নাদাল, বিদায় শারাপোভার 

মেলবোর্ন, ২১ জানুয়ারি: শীর্ষ বাছাই রাফায়েল নাদাল অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে উঠলেন। একই দিনে মহিলা সিঙ্গলসের প্রথম রাউন্ড থেকে ছিটকে গেলেন প্রাক্তন এক নম্বর মারিয়া শারাপোভা। নাদালের সামনে এবার ২০তম গ্র্যান্ডস্ল্যাম জয়ের সুযোগ রয়েছে।
বিশদ

22nd  January, 2020
প্রদর্শনী ক্রিকেট ম্যাচের কোচ শচীন ও ওয়ালশ 

সিডনি, ২১ জানুয়ারি: ভয়ঙ্কর দাবানলের কারণে ক্ষতিগ্রস্তদের সহযোগিতায় আগামী ৮ ফেব্রুয়ারি প্রদর্শনী ক্রিকেট ম্যাচে মুখোমুখি হবে রিকি পন্টিং একাদশ বনাম শেন ওয়ার্ন একাদশ। ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, এই ম্যাচের নাম দেওয়া হয়েছে, বুশফায়ার ক্রিকেট ব্যাশ।  
বিশদ

22nd  January, 2020
সোনা জিতলেন শ্যুটার দিব্যাংশ, অপূর্বি 

নয়াদিল্লি, ২১ জানুয়ারি: অস্ট্রিয়ায় অনুষ্ঠিত মেটন কাপে সোনা জিতলেন ভারতের শ্যুটার দিব্যাংশ সিং পানওয়ার, অপূর্বি চান্ডিলা। পুরুষদের ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টে দিব্যাংশ স্কোর করেন ২৪৯.৭ পয়েন্ট। মহিলাদের ১০ মিটার এয়ার রাইফেলে সোনা জিতলেন অপূর্বি। তাঁর স্কোর ২৫১.৪ পয়েন্ট।  
বিশদ

22nd  January, 2020
ঘুরে দাঁড়াতে তৈরি আমরা: রস টেলর 

অকল্যান্ড, ২১ জানুয়ারি: অস্ট্রেলিয়ার কাছে টেস্ট সিরিজে চূর্ণ হয়েছে নিউজিল্যান্ড। ক্যাঙ্গারুদের দেশে ০-৩ ব্যবধানে হেরে ঘরে-বাইরে সমালোচিত কেন উইলিয়ামসন-টম লাথামরা। কিন্তু দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান রস টেলর মনে করেন, ঘরের মাঠে ভারতের বিরুদ্ধে আসন্ন সিরিজে তাঁরা ঘুরে দাঁড়াতে পারবেন। 
বিশদ

22nd  January, 2020
ওএনজিসি’র সাইকেল র‌্যালি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ওএনজিসি এবং পেট্রোলিয়াম কনজারভেশন রিসার্চ অ্যাসোসিয়েশনের (পিসিআরএ) পরিচালনায় সাইকেল র‌্যালি অনুষ্ঠিত হল রবিবার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রাকৃতিক সম্পদ পেট্রল ও ডিজেল সাশ্রয় করার জন্য সাইকেল ব্যবহারের পরামর্শ দিয়েছেন।
বিশদ

22nd  January, 2020
হাসপাতালে পিকে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কিংবদন্তি ফুটবলার পিকে ব্যানার্জি মঙ্গলবার অসুস্থ হয়ে মুকুন্দপুরের একটি সুপারস্পেশালিটি হাসপাতালে চিকিৎসাধীন। ডাক্তারদের একটি টিম তাঁর এখন শারীরিক পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছেন।  বিশদ

22nd  January, 2020
মহমেডান নামছে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দ্বিতীয় ডিভিশন আই লিগে মহমেডান স্পোর্টিং অভিযান শুরু করছে শনিবার। কল্যাণী স্টেডিয়ামে তাদের অ্যাওয়ে ম্যাচে প্রতিপক্ষ ভবানীপুর এফসি।   বিশদ

22nd  January, 2020
রাহুলকেই কিপার রেখে দিতে চান কোহলি 

বেঙ্গালুরু, ২০ জানুয়ারি: উইকেটরক্ষক হিসেবে লোকেশ রাহুলের উত্থানে যেন হাতে চাঁদ পেয়েছেন বিরাট কোহলি। ভারত অধিনায়কের মতে, এর ফলে দলের ভারসাম্য অনেকটাই বেড়ে গিয়েছে। তাই স্পেশালিস্ট ব্যাটসম্যান রাহুলের হাতেই দীর্ঘমেয়াদী ভিত্তিতে কিপিং গ্লাভস সঁপে দেওয়ার কথা ভাবছেন তিনি। 
বিশদ

21st  January, 2020
আসন্ন দু’টি অ্যাওয়ে ম্যাচকে প্রচণ্ড গুরুত্ব দিচ্ছেন কোচ কিবু ভিকুনা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দীর্ঘ ২৪ মাস পর ডার্বি জিতেছে মোহন বাগান। কিন্তু সেই সাফল্যের জোয়ারে ভাসতে নারাজ কোচ কিবু ভিকুনা। কারণ, আগামী ১০ দিনে তাদের সামনে দু’টি গুরুত্বপূর্ণ অ্যাওয়ে ম্যাচ। ২৩ জানুয়ারি নেরোকার বিরুদ্ধে খেলার পর ৩১ জানুয়ারি মোহন বাগানের প্রতিপক্ষ গতবারের চ্যাম্পিয়ন চেন্নাই সিটি এফসি। 
বিশদ

21st  January, 2020
অহঙ্কারই পতন ডেকে এনেছে আলেজান্দ্রোর 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হারের হ্যাটট্রিক। নয় নয় করে ৯ পয়েন্ট নষ্ট। তা সত্ত্বেও খেতাবের স্বপ্ন দেখছেন কোচ আলেজান্দ্রো মেনেন্ডেজ গার্সিয়া! কিন্তু ইস্ট বেঙ্গল শিবিরে কান পাতলে হতাশার সুর স্পষ্ট শোনা যাচ্ছে। প্রায় সারা বছর ক্লোজড ডোর প্র্যাকটিস করে মিডিয়ার সঙ্গে লুকোচুরি খেলে আখেরে লাভ কী হল স্প্যানিশ কোচের? 
বিশদ

21st  January, 2020

Pages: 12345

একনজরে
  নয়াদিল্লি, ২৩ জানুয়ারি: এই প্রথম কোনও ভারতীয় করোনা ভাইরাসে আক্রান্ত হলেন। পেশায় নার্স ওই মহিলা বর্তমানে সৌদি আরবের একটি হাসপাতালে ভর্তি রয়েছেন। তিনি কেরলের বাসিন্দা। ...

নয়াদিল্লি, ২৩ জানুয়ারি: সিএএ-এর বিরুদ্ধে আন্দোলনরত জেএনইউ এবং জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের হুমকি দিয়ে বিতর্কে জড়ালেন কেন্দ্রীয় মন্ত্রী।  ...

বিএনএ, তমলুক: নেতাজি সুভাষচন্দ্র বসু দেশের প্রথম প্রধানমন্ত্রী হলে দেশজুড়ে এত বৈষম্য আজ থাকত না। দেশের ৯৮ ভাগ পুঁজি মাত্র দু’শতাংশ মানুষের হাতে। আর মধ্যবিত্ত, ...

বিএনএ, আসানসোল: আসানসোল মহকুমায় ই-রিকশর জন্য এক তৃতীয়াংশ মহিলা আবেদন জানিয়েছেন। তাই এবার জেলা সদরে পরিবহণের অন্যতম মাধ্যম হতে চলা ই-রিকশর চাবিকাঠি রমণীদের হাতে যাবে কি না, তা নিয়ে শুরু হয়েছে জল্পনা। তবে বিপরীত যুক্তিও রয়েছে, অনেকের দাবি, লোন পাওয়ার ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ঠাৎ জেদ বা রাগের বশে কোনও সিদ্ধান্ত না নেওয়াই শ্রেয়। প্রেম-প্রীতির যোগ বর্তমান। প্রীতির বন্ধন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২৬: ব্যারিস্টার জ্ঞানেন্দ্রমোহন ঠাকুরের জন্ম
১৮৫৭: প্রতিষ্ঠিত হল কলকাতা বিশ্ববিদ্যালয়
১৯৪৫: পরিচালক সুভাষ ঘাইয়ের জন্ম
১৯৫০: ভারতের জাতীয় সঙ্গীত হিসাবে গৃহীত হল ‘জনগণমন অধিনায়ক’
১৯৬৫ - ইংরেজ রাজনীতিবিদ ও লেখক উইন্স্টন চার্চিলের মৃত্যু
১৯৬৬: বিজ্ঞানী হোমি জাহাঙ্গির ভাবার মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪১ টাকা ৭২.১১ টাকা
পাউন্ড ৯১.৯৬ টাকা ৯৫.২৬ টাকা
ইউরো ৭৭.৫২ টাকা ৮০.৪৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৫৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
23rd  January, 2020

দিন পঞ্জিকা

৯ মাঘ ১৪২৬, ২৪ জানুয়ারি ২০২০, শুক্রবার, অমাবস্যা ৫২/৪ রাত্রি ৩/১২। উত্তরাষা‌ঢ়া ৫০/৫৯ রাত্রি ২/৪৬। সূ উ ৬/২২/১৯, অ ৫/১৪/৪৯, অমৃতযোগ দিবা ৭/৪৮ মধ্যে পুনঃ ৮/৩২ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৩ গতে ২/২০ মধ্যে পুনঃ ৩/৪৭ গতে অস্তাবধি। বারবেলা ৯/৫ গতে ১১/৪৭ মধ্যে। কালরাত্রি ৮/৩১ গতে ১০/১০ মধ্যে।
৯ মাঘ ১৪২৬, ২৪ জানুয়ারি ২০২০, শুক্রবার, অমাবস্যা ৫০/২১/৪৫ রাত্রি ২/৩৪/১৫। উত্তরাষাঢ়া ৫০/২৫/০ রাত্রি ২/৩৫/৩৩। সূ উ ৬/২৫/৩৩, অ ৫/১৩/২১, অমৃতযোগ দিবা ৭/৪৬ মধ্যে ও ৮/৩১ গতে ১০/৪৪ মধ্যে ও ১২/৫৮ গতে ২/১৭ মধ্যে ও ৩/৫৭ গতে ৫/১৩ মধ্যে এবং রাত্রি ৭/৮ গতে ৮/৫১ মধ্যেও ৩/৪৩ গতে ৪/৩৪ মধ্যে। কালবেলা ১০/২৮/৩১ গতে ১১/৪৯/২৭ মধ্যে, কালরাত্রি ৮/৩১/২৪ গতে ১০/১০/২৫ মধ্যে।
 ২৮ জমাদিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: প্রেম-প্রীতির যোগ বর্তমান। বৃষ: শৌখিন দ্রব্যের ব্যবসা শুভ হবে। মিথুন: আপনার কথাবার্তা ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮২৬: ব্যারিস্টার জ্ঞানেন্দ্রমোহন ঠাকুরের জন্ম১৮৫৭: প্রতিষ্ঠিত হল কলকাতা বিশ্ববিদ্যালয়১৯৪৫: পরিচালক ...বিশদ

07:03:20 PM

২২৬ পয়েন্ট উঠল সেনসেক্স 

04:16:17 PM

প্রথম টি-২০: নিউজিল্যান্ডকে হারিয়ে ৬ উইকেটে ম্যাচ জিতল ভারত 

03:48:28 PM

বিধাননগর পুরসভায় অভিযান বিজেপির
 

ডেঙ্গু রোধে খাল পরিষ্কার, বেআইনি পার্কিং বন্ধ সহ একাধিক দাবিতে ...বিশদ

03:39:00 PM

প্রথম টি-২০: ভারত ১৫১/৪ (১৫ ওভার) 

03:31:02 PM